• শনিবার, ০৪ মে ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
জাফলং ট্যুরিস্ট পুলিশ কেবলই মুগ্ধতা ছড়ায় সংসদ অধিবেশন চলবে ৯ মে পর্যন্ত রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহযোগিতা করবে থাইল্যান্ড : প্রধানমন্ত্রী নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলর বাবু ও তার ছেলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ- বিচার পেতে পুলিশ সদরদপ্তরে অভিযোগ ভুক্তভোগী নারীর মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা সাগরে ডুবে নিহত আট বাংলাদেশির মরদেহ ফিরছে আজ হবিগঞ্জের মাধবপুরে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষ, নিহত ৫ কেরানীগঞ্জে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার নির্বাচন অনুষ্ঠিত আইসিটি মামলা থেকে জামিন পেলেন আলোচিত ৫ সাংবাদিক বেনাপোলে বাস চাপায় সাইকেল আরোহী নিহত

কেরানীগঞ্জে জন্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি

Reporter Name / ৫৬ Time View
Update : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩

পি.কে বর্মণ: কেরাণীগঞ্জ ঢাকাঃ বুধবার ৬ সেপ্টেম্বর শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে কেরাণীগঞ্জে বর্ণাঢ্য র‌্যালি ও মঙ্গল শোভাযাত্রা করছে হিন্দু ধর্মাবলম্বীরা।’নব কৃষ্ণভক্ত সংঘ বাংলাদেশ’ আয়োজিত বুধবার (৬ সেপ্টেম্বর) বিকেল তিনটায় বড়িশুর বর্মণ পাড়া দূর্গা মন্দির থেকে শুরু হওয়া ওই র‌্যালি ব্রাহ্মনকিত্তা, ঘোষ পাড়া, ঋষি পাড়া, খাগাইল , খোলামোড়া , খাগাইল শশ্মান, মালঞ্চ, কোনাখোলা সহ কেরানীগঞ্জ এলাকার বিভিন্ন সড়ক পদক্ষিণ করে ফের বড়িশুর দূর্গা মন্দিরে গিয়ে শেষ হয়। মঙ্গল শোভাযাত্রায় রাধা কৃষ্ণ, শিব পার্বতী, সহ বিভিন্ন রংবেরঙের সাজে সজ্জিত হয়ে, প্রায় প্রায় ২/৩ শত মানুষ নেচে গেয়ে হরে কৃষ্ণ ধ্বনিতে মুখরিত হয়ে উঠেন।

এসময় উপস্থিত ছিলেন, কেরানীগঞ্জ উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদর সাধারণ সম্পাদক এ্যাড: সুজন কুমার দাস ‘নব কৃষ্ণভক্ত সংঘ বাংলাদেশ’ কেন্দ্রীয় কমিটির সভাপতি- মন্টু, বর্মণ, যুগ্ম সাধারণ সম্পাদক পি.কে বর্মণ, সহ কোষাধ্যক্ষ গোপাল মন্ডল, ত্রাণ বিষয়ক সম্পাদক রাজেশ্বর বর্মণ, অঙ্কিত মন্ডল, নন্দিনী সরকার, নিত্য বর্মণ, কালি চরণ মন্ডল, কৃষ্ণ মন্ডল সহ সংগঠনের বিভিন্ন নেতাকর্মী ও কেরাণীগঞ্জ এলাকার হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন প্রান্তিকের সাধারণ মানুষ, বিশেষ করে নারী ও ছোট ছোট শিশুদের অংশগ্রহণ ছিল দৃষ্টি নন্দন।

এসময় সভাপতি মন্টু বর্মণ বলেন, এই প্রথম বার কেরাণীগঞ্জে স্বতঃস্ফূর্ত ভাবে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হলো, আমারা আশা করছি আগামীতে হিন্দু ধর্ময়ী সংগঠন গুলো একাধিক র‌্যালি বের করবেন। আমাদের র‌্যালি শান্তিপূর্ণভাবে সম্পন্ন হওয়ায় বিশেষ সহযোগিতার জন্য আমরা প্রশাসন, জনপ্রতিনিধি এবং বিশেষ করে কেরাণীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদের কাছে কৃতজ্ঞ।

৫২৫০ বছর আগে দ্বাপর যুগে দুষ্টের দমন ও শিষ্টের পালনের লক্ষ্যে ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটে। শ্রীমদ্ভগবত গীতায় ভগবান শ্রীকৃষ্ণ অর্জুনকে বলেছেন, যখন যখনি ধর্মের হানি হয় আর অধর্ম বৃদ্ধি পায় তখন দুষ্টদের দমন এবং সাধুদের রক্ষার জন্য আমি অবতার রূপে আবির্ভূত হই।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category